বুধবার, ২৯ জুলাই, ২০১৫

মুসলিম উম্মাহর দায়িত্ব এ কাজে ফিলিস্তিনি জনগণকে সহযোগিতা করা

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ফিলিস্তিন ইস্যুর অবস্থান সব রাজনীতি ও রাজনৈতিক দলাদলির ঊর্ধ্বে। রাজধানী বৈরুতে আজ (মঙ্গলবার) ফিলিস্তিন বিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড মুক্ত করা সেখানকার জনগণের দায়িত্ব। কিন্তু মুসলিম উম্মাহর দায়িত্ব এ কাজে ফিলিস্তিনি জনগণকে সহযোগিতা করা। প্রতি বছর রমজানের শেষ শুক্রবারকে কুদস দিবস হিসেবে পালনের যে ডাক ইসলামি ইরানের স্থপতি ইমাম খোমেনী (রহ.) দিয়েছেন তাতে সাড়া দেয়ার জন্য তিনি গোটা মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানান।

গাজা উপত্যকাকে ইসরাইলের দখলমুক্ত করাকে তিনি প্রতিরোধ আন্দোলনের অন্যতম বড় সাফল্য বলে উল্লেখ করেন। হিজবুল্লাহর মহাসচিব বলেন, প্রতিরোধ আন্দোলনের কারণেই দখলদার ইসরাইলের বিরুদ্ধে বেশ কয়েকটি যুদ্ধে লেবানন ও ফিলিস্তিনের জনগণ বিজয়ী হয়েছে।

ফিলিস্তিন ইস্যুকে বাদ দিয়ে আন্তর্জাতিক সমাজ এখন অন্য কিছু বিষয় নিয়ে মেতে রয়েছে বলে তিনি দুঃখ প্রকাশ করেন। সাইয়্যেদ নাসরুল্লাহ জোর দিয়ে বলেন, এর অর্থ এই নয় যে, ইসরাইল বিরোধী প্রতিরোধ সংগ্রাম দুর্বল হয়ে পড়েছে। হিজবুল্লাহ মহাসচিব বলেন, কোনো মুসলিম বা আরব দেশের পক্ষ থেকে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যেকোনো প্রচেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কোনো কোনো আরব দেশ ইসরাইলকে এখন আর হুমকি বলে মনে করে না। এ বিষয়টিকে তিনি অত্যন্ত ভয়ঙ্কর বলে উল্লেখ করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন