বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০১৫

বড় ভাই বিজিবি মহাপরিচালক ছোট ভাই ‘শীর্ষ সন্ত্রাসী


বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমদের ছোট ভাই ‘শীর্ষ সন্ত্রাসী’ তোফায়েল আহমেদ যোসেফের মৃত্যুদণ্ড বাতিল করে গতকাল বুধবার যাবজ্জীবন কারাদণ্ডে নামিয়ে এনেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। যার অর্থ শিগগিরই মুক্তি পাচ্ছেন সন্ত্রাসী যোসেফ।
প্রায় ২০ বছর ধরে বন্দী থাকায় এরই মধ্যে কারাদণ্ড ভোগও সম্পন্ন হওয়ায় যোসেফের মুক্তিতে আর কোনো বাধা নেই বলে বুধবার জানিয়েছেন তার আইনজীবীরা।
কারাগারে পরিবর্তে যোসেফ দীর্ঘ দিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে আছেন। প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে এখান থেকেই তিনি মুক্তি পাবেন বলে জানা গেছে।
সামাজিক মাধ্যম ফেসবুকে অনেকে এই মুক্তি প্রক্রিয়াকে বিডিআর ধ্বংসের পর ভারতপন্থী অফিসারদের প্রাধান্য দিয়ে গঠিত বিজিবিকে শেখ হাসিনার মর্জি মত পরিচালনা করার জন্য একটি 'ছোট্ট পুরস্কার' বলে মন্তব্য করেছেন।
যোসেফ, আনিস এবং হারিস- এই তিন কুখ্যাত সন্ত্রাসীর বড় ভাই মেজর জেনারেল আজিজ আহমেদ এই বিজিবিকে দিয়ে ২০১৩ সালের ৫ মে মতিঝিলে হেফাজতের সমাবেশে হত্যাযজ্ঞ চালিয়েছিলেন।
অন্যদিকে সারাদেশে বিরোধী নেতাকর্মীদের হত্যা, ক্রস ফায়ারে দেয়া ও গুম করার ক্ষেত্রে মুল ভূমিকায় এই মেজর জেনারেল আজিজই মুল বলে অনেকেই মনে করেন। সোশাল মিডিয়ায় অনেকেই মন্তব্য করেছেন, বিজিবি এখন সীমান্ত পাহারার পরিবর্তে বিরোধী দলের নেতা কর্মীদের দলনেই ব্যস্ত ।
যোসেফের রায়ের পর ফেসবুকে একজন লিখেছেন, "এটা তো আজিজের জন্য হাসিনার ছোট্ট একটি পুরস্কার! তার জন্য ভবিষ্যতে আরো বহু বড় বড় পুরস্কার অপেক্ষা করছে। তার কাজটা হচ্ছে শুধু ভারতের ইশারা অনুযায়ী এবং শেখ হাসিনার ইচ্ছা মত কাজ করে যাওয়া।"
মোহাম্মদ সাকের নামে একজন ফেসবুকার লিখেছেন, "কি আর বলবো আওয়ামী লীগ ১০০ টা খুন করলে ও কোন সমস্যা নাই। এই হলো গনতন্ত্র। যা করুক দেখবেন কোন এক দিন আওয়ামী লীগের কবর হইয়া যাবে বেশি বারাবাড়ি ভাল না।"
অন্য একজন লিখেছেন, "আওয়ামী অনুগত প্রধান বিচারপতি যতদিন থাকবেন ততদিন পযন্ত কোন আওয়ামী সন্ত্রাসীর ফাঁসি হবেনা। এই গ্যারান্টি নিয়ে তাকে এই পদে রাখা হয়েছে। তবে বিএনপি-জামাত হলে জোর করে ফাঁসি দেয়া ওপরের আদেশ।"
আরেকজন ফেসবুকে লিখেছেন,
মুজিব কোর্টে আছেন সুরেন্দ্র ভাই
জোসেফ তোমার ভয় নাই,
আজিজ ভাই বন্দুক ছাড়ে নাই
আরেকজন লিখেছেন, "সবাই ইসলাম ধর্ম বাদ দিয়ে আওয়ামি নামক নতুন ধর্মে যোগ দিন, এমন সুবিচার পেয়ে যাবেন।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন